আজ | মঙ্গলবার, ৭ জুলাই ২০২০
Search

দর্শকবিহীন মাঠে আইপিএল!

চাহিদা নিউজ ডেস্ক | ৯:৩৮ অপরাহ্ন, ১১ জুন, ২০২০

chahida-news-1591889915.jpg

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি সিদ্ধান্তহীনতায় ভুগলেও বসে নেই ভারত। দর্শকবিহীন মাঠে আইপিএল আয়োজনের পরিকল্পনা করছে বিসিসিআই। রাজ্য ক্রিকেট সংস্থাগুলোকে চিঠি দিয়ে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন, খুব দ্রুতই তারা একটা সিদ্ধান্ত নেবেন। এদিকে, বিশ্বকাপ নিয়ে আইসিসি'র ধীরে চলা নীতির সমর্থন করছেন অস্ট্রেলিয়ান পেসার কেইন রিচার্ডসন।

অক্টোবরে বিশ্বকাপ। বাকী আছে মাত্র ৪ মাস। এখনো সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। বারবার সভা ডেকেও বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারছে না নিয়ন্ত্রক সংস্থা।

ভারতীয় ক্রিকেট বোর্ড আইসিসি'র কর্মকাণ্ডে বিরক্ত সেটা বোঝাই যাচ্ছিল। বহু আগে থেকেই তারা পরিকল্পনা করে রেখেছে, বিশ্বকাপের পরিবর্তে হবে আইপিএল। রাজ্য ক্রিকেট সংস্থ্যাগুলোকে মানসিক প্রস্তুতি নেয়ার জন্য একটা চিঠিও হয়ত আগেই লিখে রেখেছিলেন সৌরভ গাঙ্গুলি। তারপরও তিনি অপেক্ষায় ছিলেন আইসিসির সিদ্ধান্তের। দুইবার সভা করেও যখন কোনো ঘোষণা আসেনি তখন আর রাখঢাক না রেখে চিঠি দিয়ে রাজ্য সংস্থাগুলোকে জানিয়ে দেয়া হয়েছে, আইপিএল নিয়ে সিদ্ধান্ত হবে খুব শিগগিরই।

চিঠিতে সৌরভ লিখেছেন, বিসিসিআই সব ধরণের সম্ভাব্য বিষয় বিবেচনা করছে যাতে এ বছরের আইপিএল হতে পারে। যদি দর্শকছাড়া আয়োজন করতে হয় তাও করা হবে। ক্রিকেট মাঠে ফেরানোর জন্য একটা রূপরেখাও নির্ধারণ করছে বিসিসিআই। একই সঙ্গে সামনের বছরের ঘরোয়া মৌসুম নিয়ে এখনই কাজ শুরু করেত চায় ভারতীয় বোর্ড।

অস্ট্রেলিয়ান পেসার কেইন রিচার্ডসন আইসিসি'র ধীরে চলা নীতির সমর্থন করছেন। তার মতে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে সময় নেয়া জরুরি। নিয়ন্ত্রক সংস্থা তাই ঠিক পথেই আছে।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সাফল্যের অন্যতম কারিগর কেইন রিচার্ডসন। এ পেসার আশা করেন নির্ধারিত সময়েই হবে বিশ্বকাপ। বিশ্বের অন্যান্য অংশের তুলনায় অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পরিস্থিতি ভালো হওয়ায়, তিনি আরো আশাবাদী হয়ে উঠেছেন।

  

আপনার মন্তব্য লিখুন