আজ | মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০
Search

বিপাকে আইসিসি

চাহিদা নিউজ ডেস্ক | ৯:১০ অপরাহ্ন, ১২ মার্চ, ২০২০

chahida-news-1584025848.jpg

করোনা ভাইরাসের কারণে আইসিসি'র মার্চের সভা আয়োজন নিয়ে সংশয় রয়েছে। সেক্ষেত্রে ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত এফটিপি চূড়ান্ত করার প্রক্রিয়াটিও জটিলতার মুখে পড়বে।

আইসিসির নতুন ইভেন্ট সংযোজনের বিষয়টি নিয়ে ভারত ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনাও হবেনা। তবে, সভা পেছানো হবে, নাকি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেবেন বিভিন্ন বোর্ডের প্রতিনিধিরা, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে দু'এক দিনের মধ্যেই।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বিপাকে আইসিসিও। দ্বিপাক্ষিক সিরিজ কিংবা প্রীতি ম্যাচ তো বটেই, এবার পূর্ব নির্ধারিত বোর্ড সভা আয়োজন নিয়েই সংশয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। চলতি মাসের ২৬ থেকে ২৯ তারিখ দুবাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো এই সভা।

বোর্ড সভার মূল এজেন্ডা ছিলো, ২০২৩ থেকে পরবর্তী ৮ বছরের ফিউচার ট্যুর প্রোগ্র্যাম- এফটিপি তৈরির প্রক্রিয়া তরান্বিত করা। এছাড়া, আলোচনায় ছিলো আইসিসি ম্যানেজমেন্টের নতুন ইভেন্ট সংযোজনের পরিকল্পনাও।

এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড- ইসিবির জোরালো আপত্তি ছিলো। যদিও গেলো বছর অক্টোবরে অনুমোদিত নতুন ইভেন্টের বিষয়ে পরে নমনীয় হয়েছে এ দুই প্রভাবশালী বোর্ড।

কিন্তু, করোনার কারণে সে আলোচনায় ভাটা পড়লো। ২০২১ সালের মে মাস থেকে শুরু হতে যাওয়া ওডিআই লিগের খেলার নিয়মাবলী চূড়ান্ত করার বিষয়টিও ছিলো এজেন্ডায়।

সংযুক্ত আরব আমিরাতে উল্লেখযোগ্য সংখ্যক ক্রীড়া আসর হয় বাতিল করা হয়েছে নতুবা দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছে। সেখানকার স্কুল বন্ধ ঘোষণা করেছে সরকার। দেশটিতে সফরও সীমাবদ্ধ করা হয়েছে।

এখন পর্যন্ত ইউএইতে ৭৪ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। এই পরিস্থিতি পর্যবেক্ষণ করে মধ্যপ্রাচ্যের দেশটিতে বোর্ড সভা আয়োজন নিয়ে নতুন করে ভাবছে আইসিসি।

  

আপনার মন্তব্য লিখুন