আজ | মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০
Search

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি প্রকাশ

চাহিদা নিউজ ডেস্ক | ৯:২৮ অপরাহ্ন, ১১ মার্চ, ২০২০

chahida-news-1583940514.jpg

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের সিরিজ খেলতে চলতি বছরের জুনে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া। বুধবার (১১ মার্চ) বাংলাদেশ-জিম্বাবুয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের আগ মুহূর্তে খবরটা নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রকাশ করা সূচি অনুযায়ী, দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে আগামী ১১ জুনে। লড়াইয়ের মঞ্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। আর দ্বিতীয়টি গড়াবে ১৯ জুন, ভেন্যু হোম অব ক্রিকেট মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ম্যাচ দুটি খেলতে জুনের প্রথম সপ্তাহেই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া।

এ সফরে চারদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে অজিদের। আগামী ৩০ মে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ধারণা করা হচ্ছে, চট্টগ্রামে ১-৮ জুনের মধ্যেই প্রস্তুতি ম্যাচটার আয়োজন করবে বিসিবি।

এদিকে, টেস্ট সিরিজ খেলতে এ নিয়ে তৃতীয়বার বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। শেষবার ২০১৭ সালে এসেছিল অজিরা। আর বাংলাদেশ অস্ট্রেলিয়ায় সবশেষ টেস্ট খেলে সেই ২০০৩ সালে।

অন্যদিকে, বাংলাদেশে সাধারণত জুন মাসে বৃষ্টির প্রবণতা অনেক বেশি থাকে। ২০১৫ সালের জুনের এই সময়ে ভারতের সঙ্গে একটি টেস্ট ম্যাচ আয়োজন করেছিল বিসিবি। ভারি বর্ষণের কারণে ম্যাচটার মীমাংসা হয়নি। ড্র হয় বৃষ্টিভেজা টেস্টটি। এবারও তেমন কিছু হলে লাভবান হবে বাংলাদেশই। পয়েন্ট পেতে পারে টাইগাররা।

  

আপনার মন্তব্য লিখুন