আজ | শুক্রবার, ৩ এপ্রিল ২০২০
Search

প্রমীলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি উন্মোচন

৯:৫৫ অপরাহ্ন, ১৭ ফেব্রুয়ারি, ২০২০

chahida-news-1581954916.jpg

আগামী ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে সোমবার স্থানীয় সময় সকালে অনুষ্ঠিত হয়েছে ট্রফি উন্মোচন ও অধিনায়কদের ফটোসেশন।

ফটোসেশনে অন্যান্যদের সঙ্গে অংশ নিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন। যেখানে উপস্থিত ছিলেন পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ার অধিনায়করা।

এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। অন্যদিকে ‘বি’গ্রুপে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল খেলবে সেমিফাইনালে।

এদিকে, ২১ ফেব্রুয়ারি স্বাগতিক অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হলেও বাংলাদেশ দল তাদের প্রথম ম্যাচ খেলবে আগামী ২৪ ফেব্রুয়ারি। যে ম্যাচে সালমা বাহিনীর প্রতিপক্ষ শক্তিশালী ভারত। ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে সালমারা।

এছাড়া, আগামী ২৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ২ মার্চ গ্রুপে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে সালমারা।

যদিও এবারই প্রথম অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মুখোমুখি হবে সালমারা। তবে সবকটি ম্যাচেই প্রতিযোগিতা করার আশা করছে টিম ম্যানেজমেন্ট। এরমধ্যে ভারত ও শ্রীলঙ্কাকে হারানোর রেকর্ড আছে টাইগ্রেসদের।

  

আপনার মন্তব্য লিখুন