আজ | রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯
Search

বিসিবি পরিচালক মাহবুবের দেশত্যাগে নিষেধাজ্ঞা

৯:৫৯ অপরাহ্ন, ২৮ নভেম্বর, ২০১৯

chahida-news-1574956774.jpg

বাংলাদেশ ক্রিকেট বোর্ড’র (বিসিবি) পরিচালক মাহবুবুল আনামের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য তার দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বিষয়টির জন্য ব্যবস্থা নিতে বর্হিগমন পুলিশকে চিঠিও দিয়েছে সংস্থাটি বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য নিশ্চিত করেছেন।

দুদকের অনুসন্ধান কর্মকর্তা ও সংস্থাটির উপ-পরিচালক মনজুর আলমের পাঠানো চিঠিতে বলা হয়, টেন্ডারে অনিয়মের মাধ্যমে পছন্দের ঠিকাদারকে কাজ দিয়ে, ‘নিয়োগ বাণিজ্য’ করে ও স্পন্সর নির্বাচনে অবৈধ প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ রয়েছে এ বিসিবি পরিচালকের বিরুদ্ধে।

‘বিদেশে অর্থ পাচার এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে অনুসন্ধান চলমান রয়েছে। বিশ্বস্ত সূত্রে জানা যায়, অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তি সপরিবারে দেশত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার স্বার্থে মাহবুব-উল আনামের বিদেশ গমন রহিত করা আবশ্যক।’

গত ২৫ সেপ্টেম্বর মাহবুব-উল আনামকে সম্পদ বিবরণী দাখিল করতে নোটিস দিয়েছিল দুদক।

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত নোটিসে বলা হয়, কমিশনের প্রাথমিক অনুসন্ধানে মাহবুব-উল আনামের নামে চার কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর ও ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

ফ্রেইট ফরোয়ার্ডিং, পর্যটন সেবা ও কুরিয়ার সার্ভিসসহ বিভিন্ন ব্যবসা রয়েছে মাহবুবুল আনামের। তিনি বাংলাদেশ ফ্রেইট ফরোয়ার্ডার্স অ্যাসোসিয়েশেনর (বিএএফএফএ) সভাপতির দায়িত্বেও আছেন।

  

আপনার মন্তব্য লিখুন