আজ | বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Search

হামলার পর ইশরাকের বাসায় ব্রিটিশ হাইকমিশনার

চাহিদা নিউজ ডেস্ক | ৮:৪৫ অপরাহ্ন, ২৬ জানুয়ারী, ২০২০

chahida-news-1580049934.jpg

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যে হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, নির্বাচনে সংঘর্ষের ঘটনা প্রত্যাশিত নয়। আমরা একটা সুষ্ঠু নির্বাচন দেখতে চাই যাতে ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে। তিনি আরও বলেন, আমি অন্য মেয়র প্রার্থীদের সঙ্গে দেখা করেছি। আজকে এরই অংশহিসেবে আমি এখানে এসেছি।

রোববার দুপুরে রাজধানীর গোপীবাগে দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি এ সব কথা বলেন।

পূর্বনির্ধারিত কর্মসূচির অংশহিসেবে ব্রিটিশ হাইকমিশনার দুপুরের ইশরাকের গোপীবাগের বাসায় যান। এর আগে সেখানে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ব্রিটিশ হাইকমিশনার যখন গোপীবাগের গলিতে ঢুকেন তখন সেখানে অসংখ্য নেতাকর্মী দেখে গাড়ি থামিয়ে দেন।

পরে বিএনপি নেতাকর্মীদের সহযোগিতায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতা-কর্মীদের রাস্তার দুই পাশে দাঁড় করিয়ে ব্রিটিশ হাইকমিশনারের গাড়ি বাসার কাছে আসার পর তিনি বাসায় ঢুকেন। ব্রিটিশ হাইকমিশনারকে স্বাগত জানান বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

পরে ব্রিটিশ হাইকমিশনার ধানের শীষের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের সঙ্গে বৈঠক করেন। এ সময়ে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আবদুস সালাম উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, বৈঠকে হামলার পুরো ঘটনা ব্রিটিশ হাইকমিশনারের কাছে তুলে ধরেন ইশরাক। এ সময় সবাইকে শান্তিপূর্ণভাবে নির্বাচনী কার্যক্রম চালানোর পরামর্শ দেন ডিকসন।

  

আপনার মন্তব্য লিখুন