আজ | মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০
Search

খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি হয়েছে

৮:৪২ অপরাহ্ন, ৫ জানুয়ারী, ২০২০

chahida-news-1578235335.jpg

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের আরো অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার সেজো বোন সেলিমা ইসলাম। তিনি বলেন, বেগম জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে। কিছু খেতে পারছেন না।

রোববার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউতে) চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের স্বজনদের সাক্ষাত শেষে তিনি এসব বলেন। বিকেল তিনটায় খালেদা জিয়ার সঙ্গে পরিবারের ৬ জন সদস্য দেখা করতে যান।

এক ঘণ্টার সাক্ষাতে উপস্থিত ছিলেন-সেলিমা ইসলাম, খালেদা জিয়ার প্রয়াত কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকো'র স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, খালেদা জিয়ার নাতনী জাহিয়া রহমান, আরিবা ইসলাম, নাতী রাখিন ইসলাম ও সামিন ইসলাম। তাদের হাতে ছিল দুটি ফুলের তোড়া ও একটি ব্যাগ। খালেদা জিয়ার জন্য শীতের পোশাক নিয়ে গিয়েছিলেন স্বজনরা।

হাসপাতাল থেকে বের হয়ে যখন সেলিমা ইসলাম সংবাদ মাধ্যমে কথা বলছিলেন তখন গাড়িতে বসে অঝোরে কাঁদতে দেখা গেছে শর্মিলা রহমান সিঁথি ও তার মেয়ে জাহিয়া রহমানকে।

সেলিমা ইসলাম বলেন, সরকার খালেদা জিয়াকে জামিন না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তার যে চিকিৎসা দরকার এখানে সে চিকিৎসা হচ্ছে না। চিকিৎসা না হলে কেমন করে বাঁচবেন সে?

তিনি বলেন, তার স্বাস্থ্যের আগের চাইতে আরো অনেক বেশি অবনতি হয়েছে। এর আগে ফাস্টিং (খালি পেটে সুগারের পরিমাণ) ছিলো ১৫, কিন্তু এখন রয়েছে ১৮। তিনি হাত সোজা করতে পারছে না। তার হাত বাঁকা হয়ে গেছে। হাতের আঙ্গুল বাঁকা হয়ে গেছে, খুবই খারাপ অবস্থা। তার দুই হাঁটুতে অপারেশন করা হয়েছে। সেই হাঁটুতেও ব্যথা। হাঁটু ফুলে গেছে।

জামিনের ব্যাপারে খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, সেদিন তো জামিন দিলো না। এ বিষয়ে কোনো কথা বলেননি।

  

আপনার মন্তব্য লিখুন