আজ | শুক্রবার, ৩ এপ্রিল ২০২০
Search


  • জাতীয়

আপডেট: ৯:২৭ অপরাহ্ন, ২৭ মার্চ, ২০২০

অহেতুক ঘোরাঘুরি করলেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

হোম কোয়ারেন্টাইন না মেনে অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবারদুপুরে ধানমন্ডিতে দুটি এনজিওর পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করে স্বরাষ্ট্রমন্ত্রী সবাইকে সরকারি নির্দেশনা মেনে বাসায় থাকার আহ্বান জানান। মন্ত্রী বলেন, রাস্তায় যারা বের হচ্ছেন, তাদের নিষেধ করবেন যেন … বিস্তারিত » »

আপডেট: ৯:২৯ অপরাহ্ন, ২৫ মার্চ, ২০২০

পবিত্র শবে বরাত ৯ এপ্রিল

বুধবার সন্ধ্যায় দেশের আকাশে কোথাও পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যায়নি। এজন্য বৃহস্পতিবার রজব মাসের ৩০ দিন পূর্ণ হচ্ছে। আগামী শুক্রবার থেকে শাবান মাস গণনা শুরু হবে। সেই হিসাবে আগামী ৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে।সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় … বিস্তারিত » »

আপডেট: ২:১৭ অপরাহ্ন, ২৫ মার্চ, ২০২০

একসঙ্গে দুজনের চলাফেরা নিষিদ্ধ

সারা দেশে আজ বুধবার থেকে একসঙ্গে দুজনের চলাফেরা নিষিদ্ধ করেছে সরকার। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।নির্দেশনা অনুযায়ী, বুধবার থেকে সারা দেশে একসঙ্গে দুজন চলাফেরা করতে পারবে না কেউ। জরুরি কাজ ছাড়া কেউ বাড়ির বাইরে যেতে পারবে না। আর গেলেও তাকে জিজ্ঞাসাবের মুখোমুখি হতে … বিস্তারিত » »

আপডেট: ২:০৯ অপরাহ্ন, ২৫ মার্চ, ২০২০

লাঠি হাতে মাঠে পুলিশ

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে সরকার। তবুও মানুষ ঘরে না থেকে বাইরে ঘুরে বেড়াচ্ছেন, আড্ডা দিচ্ছেন, বেড়াতে যাচ্ছেন। তাই এবার বাধ্য হয়ে লাঠি হাতে মাঠে নামল পুলিশ।মঙ্গলবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় লাঠি হাতে পুলিশের টহল দেখা গেছে। কোথাও কোথাও লাঠিচার্জও করেছে তারা। … বিস্তারিত » »

আপডেট: ১২:৫০ অপরাহ্ন, ২৫ মার্চ, ২০২০

করোনায় আরও একজনের মৃত্যু

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ ভাইরাসটিতে মৃতের সংখ্যা পাঁচজনে দাঁড়াল। তবে আজ বুধবার নতুন করে কেউ আক্রান্ত হননি।করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে বিষয়টি জানান জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।তিনি বলেন, ‘গত … বিস্তারিত » »

আপডেট: ১:২৫ অপরাহ্ন, ২৪ মার্চ, ২০২০

যাত্রীবাহী নৌযান চলাচলও বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।মঙ্গলবার বিকেল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।এদিকে, আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সকল গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে সরকার। মঙ্গলবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের … বিস্তারিত » »

আপডেট: ১:১৯ অপরাহ্ন, ২৪ মার্চ, ২০২০

লোকাল, মেইল ও কমিউটার ট্রেন বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতে সরকার ঘোষণা দিয়েছিল গণপরিবহন চলাচলে সীমিত করা হবে। তারই আওতায় সোমবার রাত ১২টা থেকে সব লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধ করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এ ছাড়া ২৬ মার্চ থেকে সব ধরনের ট্রেন চলাচল বন্ধের ব্যাপারে রেলওয়ে কর্তৃপক্ষ প্রস্তুতি নিয়েছে।এই … বিস্তারিত » »

আপডেট: ১:১৬ অপরাহ্ন, ২৪ মার্চ, ২০২০

২৬ মার্চ থেকে গণপরিবহন বন্ধ

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার প্রতিরোধে আগামী ২৬ মার্চ (বৃহস্পতিবার) থেকে ৪ এপ্রিল (রোববার) পর্যন্ত দেশের সকল গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে সরকার।মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় একথা জানান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য … বিস্তারিত » »

আপডেট: ৯:০৭ অপরাহ্ন, ২৩ মার্চ, ২০২০

১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণরোধে আগামী ১০ দিন (২৬ মার্চ থেকে ৪ এপ্রিল) পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেলে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। এদিন প্রধানমন্ত্রী কার্যালয়ে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভিন্ন … বিস্তারিত » »

আপডেট: ৯:০৪ অপরাহ্ন, ২৩ মার্চ, ২০২০

মাঠে থাকবে সেনাবাহিনী

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মঙ্গলবার থেকে বিভাগীয় ও জেলা শহরে মোতায়েন থাকবে সেনাবাহিনী। তারা সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণে জেলা প্রশাসনকে সহায়তা করতেই মাঠে থাকবে।সোমবার বিকেলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে এ তথ্য জানান। মন্ত্রিপরিষদ সচিব জানান, জেলা ম্যাজিস্ট্রেটরা … বিস্তারিত » »