আজ | মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০
Search

কালো কাপড় বেঁধে ধর্ষণের প্রতিবাদ

৩:০২ অপরাহ্ন, ৭ জানুয়ারী, ২০২০

chahida-news-1578387771.jpg

বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার প্রতিবাদে ও ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে মঙ্গলবারও ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের সামনে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

সকাল থেকে মুখে কালো কাপড় বেঁধে শত শত শিক্ষার্থী ক্যাম্পাসে মৌন মিছিল করেছেন। প্রতিবাদী এসব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের মূর্তিগুলোর মুখেও কালো কাপড় বেঁধে দেন।

এ সময় শিক্ষার্থীরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে এবং তাদের সহপাঠীর প্রতি ন্যায় বিচার নিশ্চিতে বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড বহন করেন।

প্রসঙ্গত, ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে রাজধানীর কুর্মিটোলা এলাকায় গত রোববার সন্ধ্যায় ধর্ষণের শিকার হয় দ্বিতীয় বর্ষের এক ছাত্রী। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওএসসিসি) চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগীর সহপাঠীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তাকে অজ্ঞান করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর তিনি সহপাঠীদের সঙ্গে যোগাযোগ করেন। মধ্যরাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, ধর্ষণের এ খবর ছড়িয়ে পড়ার পর সোমবার দিনব্যাপী উত্তাল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি শাহবাগ মোড়েও অবস্থান নেন তারা। পরে ধর্ষকদের গ্রেপ্তারের পাশাপাশি সর্বোচ্চ শাস্তির দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটামও দেন শিক্ষার্থীরা।

  

আপনার মন্তব্য লিখুন