আজ | মঙ্গলবার, ৭ জুলাই ২০২০
Search

রাশিয়ায় প্রায় ৫০০ স্বাস্থ্যকর্মীর মৃত্যু

৯:১০ অপরাহ্ন, ১৮ জুন, ২০২০

chahida-news-1592493026.jpg
ফাইল ছবি

রাশিয়ার স্বাস্থ্য বিষয়ক একটি সংস্থা বলছে, সেখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৪৮৯ জন স্বাস্থ্যকর্মী মারা গেছে। সর্বশেষ হিসেবে বলা হচ্ছ গত মাসে যেখানে মারা যাওয়া স্বাস্থ্যকর্মীর সংখ্যা ছিল মাত্র ১০১ জন, সেখানে এক লাফে তা বেড়ে দাঁড়িয়েছে ৪৮৯ তে।

রাশিয়ার স্বাস্থ্য বিষয়ক তদারক সংস্থা রসড্রাভনাডজরের প্রধান আলা সামোইলোভা বলেন, প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দিতে না পারা এর অন্যতম কারণ। খবর বিবিসির

সংক্রমণের সংখ্যার দিক থেকে বিশ্বে রাশিয়ার অবস্থান এখন তিন নম্বরে। সেখানে এপর্যন্ত ৫ লাখ ৬১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। সরকারিভাবে মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৭৬০ জন বলে উল্লেখ করা হচ্ছে।

এদিকে চীনের রাজধানী বেইজিং এ নতুন করে যে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়েছে, সেটির উৎস বলে সন্দেহ করা হচ্ছে নগরীর মাছ-মাংস আর শাক-সব্জির এক পাইকারী বাজারকে।

চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হচ্ছে, শিনফাডি মার্কেটে স্যামন মাছ কাটা হয়েছে যে চপিং বোর্ডে, সেখানে প্রথম এই ভাইরাস পাওয়া যায়। এর ফলে স্যামন মাছ নিয়ে চীনে আতংক ছড়িয়ে পড়েছে।

সুপারমার্কেটগুলো তাদের তাক থেকে স্যামন মাছ সরিয়ে ফেলেছে। রেস্টুরেন্টে স্যামনের বিক্রি বন্ধ হয়ে গেছে। ইউরোপ থেকে স্যামন মাছের আমদানি বন্ধ হয়ে গেছে। তবে চীনের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল বলছে, স্যামন মাছে এ্ই ভাইরাস ছিল, এমন সম্ভাবনা তারা দেখছে না।

  

আপনার মন্তব্য লিখুন