আজ | মঙ্গলবার, ২৮ জানুয়ারী ২০২০
Search

ট্রাম্পের মাথা দাম ৮০ মিলিয়ন ডলার

১:৩৫ অপরাহ্ন, ৬ জানুয়ারী, ২০২০

chahida-news-1578296123.jpg
ফাইল ছবি

ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি মার্কিন সেনাদের হামলায় নিহত হওয়ার পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন ডলার ঘোষণা করা হয়েছে।

নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, সোলাইমানিকে হত্যার ঘটনায় যুক্তরাষ্ট্রকে কঠোর প্রতিশোধের হুমকি দিয়েছে ইরান। একই সঙ্গে ট্রাম্পের মাথার বিনিময়ে বড় অংকের পুরস্কার ঘোষণা করা হয়েছে।

খবরে বলা হয়, সোলাইমানির জানাজায় লাখ লাখ ইরানি রাস্তায় জড়ো হয়েছিল। সেময় বিক্ষুব্ধ এক ব্যক্তি ট্রামের মাথার মূল্য ঘোষণা করেন।

তার এই ঘোষণাটি ইরানের টেলিভিশনে সরাসরি সম্প্রচারও করা হয়।

তিনি বলেন, ইরানের ৮ কোটি মানুষের প্রত্যেকের পক্ষ থেকে এক ডলার করে দিলে ৮ কোটি ডলার হবে। যার নির্দেশে এই হত্যাকাণ্ড ঘটেছে তার মাথা এনে দিতে পারলে আমাদের সবার পক্ষ থেকে পুরস্কার হিসেবে ৮ কোটি ডলার দেয়া হবে।

শুক্রবার ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্রের এক হামলায় ইরানের কুদস বাহিনীর ক্ষমতাধর জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়।

প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশেই সোলাইমানিকে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের পর ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

ইতিমধ্যে ২০১৫ সালের পারমাণবিক চুক্তির সীমা আর মেনে চলবে না বলে ঘোষণা দিয়েছে তেহরান।

রোববার এক বিবৃতিতে দেশটি বলেছে, তারা আর ২০১৫ সালের পারমাণবিক চুক্তির সীমা মেনে চলবে না। পরমাণু উপকরণ সমৃদ্ধকরণ, মজুদ, গবেষণা ও উন্নয়নের কাজে আর কোনো সীমাবদ্ধতা তারা রাখবে না।

  

আপনার মন্তব্য লিখুন