আজ | মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯
Search


  • বিদেশ

আপডেট: ১১:১১ পূর্বাহ্ন, ৫ ডিসেম্বর, ২০১৯

সময়মতো সংসদে পৌঁছাতে ভারতীয় রেলমন্ত্রীর দৌড়

গাড়ি থেকে নেমেই পড়িমড়ি করে দৌড় দিলেন মন্ত্রী। আর তা দেখে আশেপাশের সবাই বিস্মিত। কারণ বেসরকারি অফিসের কর্মীদের ক্ষেত্রে মাঝে মাঝে এমন দৃশ্য চোখে পড়লেও সরকারি অফিসে তো সাধারণত এমনটা হয় না। গতকাল বুধবার ভারতের লোকসভা চত্বরে এমন দৃশ্যেরই দেখা মিলল। আর দৌড় দেওয়া ব্যক্তিটি হলেন … বিস্তারিত » »

আপডেট: ১:৩৫ অপরাহ্ন, ৩০ নভেম্বর, ২০১৯

সীমান্তে ভারতের ২০০ সাঁজোয়া যান মোতায়েন

পাঞ্জাব এবং রাজস্থানের পাকিস্তান সীমান্তে প্রায় ২০০ সাঁজোয়া যান মোতায়েন করছে ভারত। এসব সাঁজোয়া যানে থাকবে ট্যাংক বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্র। এমন তথ্য দিয়েছে ভারতীয় প্রতিরক্ষা গবেষণা শাখা (আইডিআরডব্লিউ)।সংস্থাটি জানিয়েছে, চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতীয় বিমানবাহিনীর একটি যুদ্ধবিমান পাক সীমান্তে ঢুকে পড়লে দুই দেশের মধ্যে সীমান্ত উত্তেজনার পারদ … বিস্তারিত » »

আপডেট: ৯:৫২ অপরাহ্ন, ২৯ নভেম্বর, ২০১৯

সৌদি কপ্টারে ইয়েমেনের আঘাত, ২ পাইলট নিহত

জেদের আকাশ সীমার মধ্যে সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ধ্বংস করেছে ইয়েমেন। দূরপাল্লার ক্ষেপণাস্ত্রের আঘাতে এটি ধ্বংস করা হয়।ইয়েমেনের সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবার সকালে সীমান্তবর্তী এলাকায় সৌদি আরবের একটি হেলিকপ্টার ধ্বংস হয়েছে। এটি ইয়েমেনিদের বিরুদ্ধে অভিযানের জন্য এসেছিল। হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ায় এর দুই পাইলট … বিস্তারিত » »

আপডেট: ২:৫০ অপরাহ্ন, ২৫ নভেম্বর, ২০১৯

হংকংয়ে গণতন্ত্রপন্থিদের বড় জয়

চীনের স্বায়ত্তশাসিত অঞ্চল হংকংয়ের স্থানীয় নির্বাচনে গণতন্ত্রপন্থিরা বড় জয় পেয়েছে। সোমবার প্রাথমিক ফলাফলে দেখা যায়, গণতন্ত্রপন্থিরা পেয়েছে ২৭৮টি সিট এবং চীনপন্থিরা পেয়েছে মাত্র ৪২টি সিট।ভোটের দিন কেন্দ্রগুলোতে কোনো বিঘ্ন দেখা দিলে ভোট স্থগিত করা হবে বলে সতর্ক করেছিল কর্তৃপক্ষ। সব শঙ্কা উড়িয়ে রোববার কোনো ধরনের সহিংসা … বিস্তারিত » »

আপডেট: ২:২৬ অপরাহ্ন, ২৪ নভেম্বর, ২০১৯

প্রটোকল ছাড়াই লাগেজ হাতে প্রেসিডেন্ট!

কোনো প্রটোকল ছাড়াই রেলস্টেশনে দাঁড়িয়ে আছেন অস্ট্রিয়ার প্রেসিডেন্ট আলেকজেন্ডার ভন দ্য ব্যালন। রাজধানী ভিয়েনার রেলস্টেশন থেকে তোলা এই ছবিটি সামাজিকমাধ্যমে এরইমধ্যে ভাইরাল হয়েছে।জানা গেছে, রেলস্টেশনে প্রেসিডেন্ট আলেকজেন্ডার দাঁড়িয়ে ছিলেন ইতালি যাওয়ার ট্রেনের অপেক্ষায়।অস্ট্রিয়ার প্রেসিডেন্ট ইতালি যাওয়ার আগে ২২ নভেম্বর ছবিটি তার ভেরিভায়েড ফেসবুক ও টুইটারে পোস্ট … বিস্তারিত » »

আপডেট: ২:৪১ অপরাহ্ন, ২৩ নভেম্বর, ২০১৯

ক্ষমতা ছাড়ছি না

ঘুষগ্রহণ, প্রতারণা ও বিশ্বাসভঙ্গের একাধিক অভিযোগ সত্ত্বেও ক্ষমতা না ছাড়ার ঘোষণা দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।সেই সঙ্গে বরাবরের মতোই ঘুষ ও দুর্নীতির সব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। তার বিরুদ্ধে ‘অভ্যুত্থান প্রচেষ্টা’ চালানো হচ্ছে বলেও অভিযোগ নেতানিয়াহুর। খবর রয়টার্স, আলজাজিরা ও এএফপির।ইসরাইলের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি দেশকে নেতৃত্ব … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৫ অপরাহ্ন, ২২ নভেম্বর, ২০১৯

বাংলাদেশে বাণিজ্যিক কার্যালয় করতে চায় তুরস্ক

বাংলাদেশে বাণিজ্যিক কার্যালয় স্থাপন করে ব্যবসায়ীক কর্মপরিচালনা করতে আগ্রহ প্রকাশ করেছে তুরস্ক। বিভিন্ন খাতে জাপানের জাইকা, জেত্রো, কোরিয়ার কোইকার মতো প্রতিষ্ঠানগুলো বিভিন্ন দেশে তাদের কার্যালয় স্থাপন করে তাদের উৎপাদিত দ্রব্য বাজারজাত করে। তুরস্কও ঠিক এভাবেই বাংলাদেশে কর্মপরিচালনা করতে চায়।তুরস্কের আঙ্কারায় দেশটির ভাইস প্রেসিডেন্ট ফুয়াত ওকতের … বিস্তারিত » »

আপডেট: ৯:৫১ অপরাহ্ন, ২১ নভেম্বর, ২০১৯

অমিতের কণ্ঠে ফের এনআরসির ঘোষণা

ভারতজুড়ে জাতীয় নাগরিক তালিকা- এনআরসি করা হবে বলে ফের ঘোষণা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবার পার্লামেন্টে শীতকালীন অধিবেশনে এনআরসি নিয়ে দেশটির সরকারের অবস্থান স্পষ্ট করেন তিনি। তবে, এ বিষয়ে কেউ হয়রানির শিকার হবেন না বলেও আশ্বাস করেন অমিত শাহ। তবে, পশ্চিমবঙ্গে কোনোভাবেই এন.আর.সি বাস্তবায়ন করতে দেয়া … বিস্তারিত » »

আপডেট: ১০:২৬ অপরাহ্ন, ১৪ নভেম্বর, ২০১৯

এরদোয়ান আমার ভালো বন্ধু

তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ানের সঙ্গে বৈঠক খুব ফলপ্রসু হয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরদোয়ানের সঙ্গে সম্পর্ক খুব ভালো বলেও জানান তিনি। ট্রাম্প বলেন এরদোয়ান এবং তিনি ভালো বন্ধু, ক্ষমতা গ্রহণের শুরু থেকেই তাদের সুসম্পর্ক। একে অপরকে খুব ভালোভাবে বুঝতে পারেন বলেও জানান … বিস্তারিত » »

আপডেট: ২:১২ অপরাহ্ন, ১৩ নভেম্বর, ২০১৯

স্ত্রীর মৃত্যুর খবরে ট্রেনের সামনে ঝাঁপ!

স্ত্রীর মৃত্যুর খবর পেয়ে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে স্বামী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। গত সোমবার ভারতের মুর্শিদাবাদের নশিপুরে মর্মান্তিক এ ঘটনাটি ঘটে।নিহত ব্যক্তির নাম ভীম মণ্ডল। পেশায় তিনি একজন রাজমিস্ত্রি ছিলেন। তার স্ত্রীর নাম নমিতা মণ্ডল। তাদের ১৬ বছরের ছেলে ও ১৪ বছরের মেয়ে … বিস্তারিত » »