আজ | সোমবার, ৩ আগস্ট ২০২০
Search

ভেঙে পড়ল বেইলি সেতু

চাহিদা নিউজ ডেস্ক | ৫:৪১ অপরাহ্ন, ১৮ জুলাই, ২০২০

chahida-news-1595072491.png

অতিরিক্ত সিমেন্টবোঝাই ট্রাকসহ বেইলি সেতু ভেঙে পড়ে বগুড়ার সঙ্গে সারিয়াকান্দি উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শনিবার সকালে বগুড়া-সারিয়াকান্দি সড়কে গাবতলী উপজেলার সাবাসপুর নামক স্থানে বরুঙ্গী বিলের ওপর নির্মিত বেইলি সেতুটি ভেঙে পড়ে।

জানা গেছে, ১০ চাকার একটি ট্রাক ৫০ টন সিমেন্ট নিয়ে সারিয়াকান্দি যাচ্ছিল। ট্রাকটি সাবাসপুর বরুঙ্গী বিলে সড়ক ও জনপথ বিভাগের বেইলি সেতু অতিক্রম করার সময় সেতুটি ভেঙে পড়ে। ঘটনার পরপরই ট্রাক চালক ও হেলপার পালিয়ে যায়।

সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, বেইলি সেতুটি পুরোনো এবং ঝুঁকিপূর্ণ হওয়ায় ৫ টনের বেশি পণ্য পরিবহন করা যাবে না মর্মে সেতুর উভয় পাশে সাইনবোর্ড দেওয়া হয়। কিন্তু কিছুদিন আগে একটি সাইনবোর্ড ভেঙে যায় এবং অপরটি চুরি হয়ে যায়।

এদিকে জেলা সদরের সঙ্গে সারিয়াকান্দি উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান বলেন, ৫০ টন সিমেন্ট বোঝাই ট্রাক অতিক্রম করার সময় সেতুটি ভেঙে যায়। এ ঘটনায় ট্রাকের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। অচিরেই সড়ক যোগাযোগ চালু করা হবে।

ট্রাকটি সরানোর পর সেতুটি প্রতিস্থাপনের কাজ শুরু করা হবে বলে জানান তিনি।

  

আপনার মন্তব্য লিখুন