আজ | মঙ্গলবার, ৭ জুলাই ২০২০
Search

কুড়িগ্রামে করোনার পুলিশ পরিদর্শকের মৃত্যু

৯:৩৬ অপরাহ্ন, ১০ জুন, ২০২০

chahida-news-1591803392.jpg

কুড়িগ্রামে করোনা ভাইরাস বা কোভিড-১৯-এর প্রথম শিকার হলেন পুলিশ পরিদর্শক আব্দুল জলিল সরদার (৫৫)। মৃত্যুর পর নিশ্চিত হওয়া যায় যে তিনি করোনা পজেটিভ ছিলেন। করোনায় এটাই প্রথম মৃত্যু কুড়িগ্রামে। বুধবার (১০ জুন) আব্দুল জলিল সরদারের দাফন নওগাঁয় তার গ্রামের বাড়িতে সম্পন্ন হয়।

কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মেনহাজুল আলম জানান, পুলিশ পরিদর্শক আব্দুল জলিল সরদার সর্দি ও জ্বরে আক্রান্ত হলে গত ৩১ মে নমুনা সংগ্রহ করে তাকে পুলিশ লাইন কোয়ার্টারে কোয়ারেন্টাইনে রাখা হয়। এরপর তিনি কিছুটা সুস্থ বোধ করলে বগুড়ায় তার পরিবারের কাছে যেতে ইচ্ছা প্রকাশ করেন। পুলিশ সুপার বরাবর লিখিত আবেদনের প্রেক্ষিতে রোববার (৭ জুন) পুলিশ বিভাগের অ্যাম্বুলেন্সে করে তাকে বগুড়ায় তার পরিবারের কাছে পাঠানো হয়। সোমবার (৮ জুন) কিছুটা অসুস্থবোধ করলে পরিবারের লোকজন তাকে বগুড়া মোহাম্মদ আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। মঙ্গলবার (৯ জুন) দুপুর ২টার দিকে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তখন পর্যন্ত চিকিৎসক ও পরিবারের লোকজন নিশ্চিত ছিলেন না যে, তিনি করোনায় আক্রান্ত কিনা। তবে তার হার্টের ও উচ্চ রক্তচাপের সমস্যা ছিল।

ওইদিন রাতে বগুড়া মোহাম্মদ আলী মেডিকেল কলেজ হাসপাতাল ও কুড়িগ্রাম সিভিল সার্জন অফিস নিশ্চিত করে যে, তিনি করোনায় পজেটিভ ছিলেন।

এসপি আরো জানান, আব্দুল জলিল সরদার কুড়িগ্রামে কর্মরত হলেও তার পরিবার থাকতো বগুড়ায়। আর তার গ্রামের বাড়ি নওগাঁ জেলায়। বুধবার (১০ জুন) দুপুরে গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন হয়।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, আব্দুল জলিল সরদারের করোনা উপসর্গ থাকায় গত ৩১ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুরে পাঠানো হয়। মঙ্গলবার (৯ জুন) রাতে তার করোনা আক্রান্তের পজেটিভ রিপোর্ট আমাদের কাছে আসে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি মোকাবিলায় জনগণকে সচেতন করার পাশাপাশি সংক্রমণ প্রতিরোধে জেলা পুলিশ ফ্রন্টলাইনে থেকে নানা উদ্যোগ চলমান রাখলেও করোনা উপসর্গ নিয়ে কুড়িগ্রামে এই প্রথম কোনও পুলিশ সদস্যের মৃত্যু হলো। এর আগে জেলার ফুলবাড়ী থানার ওসি এবং ডিএমপি থেকে কুড়িগ্রামে বদলি হয়ে আসা দুই নারী পুলিশ কনস্টেবল করোনা পজেটিভ শনাক্ত হন। তবে বর্তমানে তারা করোনা মুক্ত হয়ে সুস্থ রয়েছেন বলে পুলিশ বিভাগ সূত্রে জানা গেছে।

এদিকে, কুড়িগ্রামে এ পর্যন্ত মোট ৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৫৭ জন। একজনের মৃত্যু হলো। অপর ২৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

  

আপনার মন্তব্য লিখুন