আজ | বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০
Search

ভারত-বাংলাদেশি ব্যবসায়ীদের বৈঠক

চাহিদা নিউজ ডেস্ক | ৯:২০ অপরাহ্ন, ৮ ফেব্রুয়ারি, ২০২০

chahida-news-1581175236.jpg

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি রফতানি কার্যক্রম আরো গতিশীল করতে ভারত-বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে অংশ নেন দুদেশের আমদানি, রফতানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা।

শনিবার বিকেল ৪টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত হিলি সীমান্তের চেকপোস্টের গেটের শূন্যরেখার পাশে বিজিবির পোস্ট সংলগ্ন এলাকায় এ বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারতের হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন মণ্ডল ও সাধারণ সম্পাদক সনজিৎ মজুমদারের নেতৃত্বে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধি দলের ৯ সদস্য উপস্থিত ছিলেন। হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন ও সিঅ্যান্ডএফ এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটনের নেতৃত্বে বন্দর ও শ্রমিক নেতৃবৃন্দের সমন্বয়ে বাংলাদেশি ব্যবসায়ী প্রতিনিধি দলের ১৫ সদস্য উপস্থিত ছিলেন।

বৈঠকে দুদেশের মধ্যে পণ্য আমদানি রফতানি কার্যক্রম পরিচালনা করতে বিরাজমান সমস্যাগুলো নিয়ে আলোচনা ও সেগুলো চিহ্নিত করা হয়।

আরো বেশি পরিমাণে পণ্য আমদানি রফতানির উদ্দেশে বন্দরের সড়কগুলো প্রসস্তকরণ ও পাটবীজ আমদানির বিষয়ে আলোচনা করা হয়। বিরাজমান সমস্যাগুলো নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিজ নিজ দেশের সরকারের উচ্চপর্যায়ে পত্র দিয়ে জানানোর উদ্যোগ গ্রহণ করা হয়।

  

আপনার মন্তব্য লিখুন